মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:০৮ অপরাহ্ন

সর্বশেষ
মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে ৫০হাজার টাকা জরিমানা ধামইরহাট পৌরসভার নির্বাচনে আবারও নৌকার মাঝি মেয়র আমিনুর রহমান পেলেন দলীয় মনোনয়ন বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার নওগাঁর ধামইরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন জামাই-শ্বশুরের ওপর হামলার ঘটনায় দোষীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন নড়াইলের জেলার দত্তপাড়া এলাকায় রেললাইনে আল্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন কালিয়ায় শ্রমিক লীগের প্রয়াত সভাপতির মৃত্যুতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাড়ীতে মাদকদ্রব্য রাখার দায়ে স্বামীসহ অভিনেত্রী গ্রেপ্তার বিয়ে করার মতো কাউকে পাইনি; তাই আমি বিয়ে করিনি ফুলবাড়ীতে তারেক রহমানের ৫৬তম জন্মদিন পালন
ধামইরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

নওগাঁর ধামইরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

আবুমুছা স্বপন (নওগাঁ) প্রতিনিধি নওগাঁর ধামইরহাটে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। ২৩ নভেম্বর বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে ধামইরহাটের ঐতিহ্যবাহী চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো.শহীদুজ্জামান সরকার এমপি। উপজেলা বিস্তারিত পড়ুন..

বোরহানউদ্দিনে পলিটেকনিক শিক্ষার্থীদের ৮ দফা দাবীতে মানববন্ধন

ভোলা জেলা প্রতিনিধিঃ পলিটেকনিক শিক্ষার্থীদের নিয়ে এখোনো কোনো সিদ্ধান্ত না দেয়ায় শিক্ষা মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষণ করার জন্য সারাদেশের ন্যায় ভোলার বোরহানউদ্দিনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা। বুধবার সকালে ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট এর সামনে ভোলা-চরফ্যাশন মহাসড়কের দুই পাশে দাড়িয়ে তারা তাদের দাবীগুলো তুলে ধরেন। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন দাবী তুলে ধরে বলেন, অন্যান্য বিস্তারিত পড়ুন..

পলাশবাড়ীর পবনাপুর মহিলা কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি স্মৃতি

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পবনাপুর মহিলা কলেজের চারতলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার (২৩ অক্টোবার) সকালে প্রধান অতিথি হিসেবে এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কৃষকলীগ সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের সংসদ সদস্য অ্যাড. উম্মে কুলছুম স্মৃতি। এ সময় পবনাপুর মহিলা কলেজের সভাপতি ইউপি চেয়ারম্যান শাহ বিস্তারিত পড়ুন..

দুই বছরের প্রাক-প্রাথমিক,চার হলেই স্কুল

সারা দেশে দুই বছর মেয়াদি প্রাক-প্রাথমিক শিক্ষার অন্তর্বর্তীকালীন প্যাকেজ অনুমোদন করে তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে দিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্য পুস্তক বোর্ড (এনসিটিবি)। এই প্যাকেজের আওতায় সারা দেশে ২০২১ সালে দুই হাজার ৬৩৩টি বিদ্যালয়ে দুই বছর মেয়াদী প্রাক-প্রাথমিক শ্রেণি চালু করা হবে, যেখানে চার বছর বা তার অধিক বয়সের শিশুরা পড়ার সুযোগ পাবে।প্রাথমিক ও বিস্তারিত পড়ুন..

বিশ্ব বিদ্যালয় ভর্তি হবে অনলাইনে

বিশ্ব বিদ্যালয় ভর্তি হবে অনলাইনে

 করোনার কারণে জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্ধারণ হচ্ছে চলতি বছরের এইচএসসির ফলাফল। এই পদ্ধতিতে উত্তীর্ণের পর বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রক্রিয়া কীভাবে হবে তা জানানো হয়েছে। এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল হলেও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার মাধ্যমে অনার্স পর্যায়ে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। তবে এই পরীক্ষা হবে অনলাইনে। বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের বিস্তারিত পড়ুন..

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, তবুও বহাল তবিয়তে

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, তবুও বহাল তবিয়তে

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের বাউরা পাবলিক দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজার রহমানের বিরুদ্ধে অসংখ্য অভিযোগ উঠেছে। একাধিক অভিযোগ তদন্তের সত্যতা মিললেও ঊর্ধ্বতন খুঁটির জোরে তিনি রয়েছেন বহাল তবিয়তে। জানা গেছে, আজিজার রহমান ১৯৯০ সালের ১ আগস্ট সহকারী শিক্ষক ও ২০১১ সালের ১৯ জানুয়ারি প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি বিদ্যালয়ে প্রধান শিক্ষক বিস্তারিত পড়ুন..

অধ্যক্ষের সহায়তায় রাজশাহী কলেজে ভর্তির স্বপ্নপূরণ হল রনির

অধ্যক্ষের সহায়তায় রাজশাহী কলেজে ভর্তির স্বপ্নপূরণ হল রনির

নওগাঁর মান্দা উপজেলার কালিকাপুর ইউনিয়নের অনাথ শিমলা এলাকার জসিম উদ্দিনের ছেলে রবিউল ইসলাম রনি। নানা টানাপোড়েনের ভেতরেই উপজেলার কালিগ্রাম দোডাঙ্গি উচ্চবিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। রনির স্বপ্ন ছিল দেশসেরা রাজশাহী কলেজে পড়বে। কিন্তু এই স্বপ্নের কলেজে সুযোগ পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছিল না। এমন সময় রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির বিস্তারিত পড়ুন..

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নবম শ্রেণিতে উত্তীর্ণের নির্দেশনা

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নবম শ্রেণিতে উত্তীর্ণের নির্দেশনা

কোভিড-১৯ পরিস্থিতির কারণে এ বছর ৮ম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) ও মাদ্রাসা বোর্ডের জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। তাই নিজ নিজ প্রতিষ্ঠানের মূল্যায়নের মাধ্যমে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের নবম শ্রেণিতে উত্তীর্ণ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফর। সোমবার স্বাক্ষরিত এ নির্দেশনা মঙ্গলবার জারি করা হয়। ১ সেপ্টেম্বর জেএসসি-জেডিসি পরীক্ষা না নিয়ে নিজ বিস্তারিত পড়ুন..

© All rights reserved © 2020 blog.bddorpon24.com

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি