মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:০৭ অপরাহ্ন

সর্বশেষ
মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে ৫০হাজার টাকা জরিমানা ধামইরহাট পৌরসভার নির্বাচনে আবারও নৌকার মাঝি মেয়র আমিনুর রহমান পেলেন দলীয় মনোনয়ন বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার নওগাঁর ধামইরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন জামাই-শ্বশুরের ওপর হামলার ঘটনায় দোষীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন নড়াইলের জেলার দত্তপাড়া এলাকায় রেললাইনে আল্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন কালিয়ায় শ্রমিক লীগের প্রয়াত সভাপতির মৃত্যুতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাড়ীতে মাদকদ্রব্য রাখার দায়ে স্বামীসহ অভিনেত্রী গ্রেপ্তার বিয়ে করার মতো কাউকে পাইনি; তাই আমি বিয়ে করিনি ফুলবাড়ীতে তারেক রহমানের ৫৬তম জন্মদিন পালন
হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি ও ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে দীঘিনালায় মানববন্ধন

হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি ও ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে দীঘিনালায় মানববন্ধন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালায় ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে বিশ্ব মানবতার মুক্তির দূত বিশ্বনবী হযরত মুহাম্মদ(সা)কে কটুক্তি এবং ব্যাঙ্গচিত্র অঙ্কনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে| বুধবার(২৮অক্টোবর) সকাল ১১টায় বঙ্গবন্ধু চত্বরে দীঘিনালা উপজেলা ঈমাম মুয়াজ্বিন ঐক্য পরিষদ এর উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়। মানববন্ধনে ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে ক্ষমা না চাওয়া পর্যন্ত তাদের যাবতীয় পন্য বর্জন বিস্তারিত পড়ুন..

মানবতার সেবাই পরম ধর্ম -এমপি মনোরঞ্জন শীল গোপাল

মোহাম্মদ আমির হামজা কাহারোল (দিনাজপুর)প্রতিনিধি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সব ধর্মের মানুষের রক্তে গড়া আমাদের লাল-সবুজের পতাকা এদেশের অসাম্প্রদায়িকতার প্রতীক। তিনি বলেন, সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান- সব ধর্মের ৩০ লাখ মানুষের বিস্তারিত পড়ুন..

পৃথিবীতে যখন আরবি ভাষার আধিপত্য ছিল

পৃথিবীতে যখন আরবি ভাষার আধিপত্য ছিল

তাজুল ইসলাম- মুসলিম সভ্যতা যখন তার স্বর্ণযুগের শীর্ষে, তখন বিজ্ঞান, কবিতা, সাহিত্য, রাজ্যচালনা ও শিল্পের ভাষা হিসেবে বেছে নেওয়া হয়েছিল আরবি ভাষাকেই। এ কারণেই বেশির ভাগ গ্রিক, রোমান এবং বিজ্ঞান, দর্শন ও সাহিত্যের অন্য প্রাচীন গ্রন্থকে আরবিতে অনুবাদ করার একটি বৃহত্তর কর্মযজ্ঞ শুরু হয়েছিল। এর ফলে সমসাময়িক বিশ্বে আরবি ভাষার গ্রহণযোগ্যতা তৈরি হয়েছিল। অষ্টম শতাব্দীর বিস্তারিত পড়ুন..

ইসলামী পদ্ধতিতে মৃতদের স্মরণ করার নিয়ম

ইসলামী পদ্ধতিতে মৃতদের স্মরণ করার নিয়ম

আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব ও ঘনিষ্ঠজনের মধ্য থেকে যাঁরা দুনিয়া ছেড়ে চলে গেছেন, তাঁদের কথা সবার মনে পড়ে। তাঁদের জন্য কিছু করতে ইচ্ছা হয়। শরিয়তে মৃতদের স্মরণের সঠিক দিকনির্দেশনা রয়েছে। এর জন্য কোনো নির্দিষ্ট দিবস বা সময়ের বাধ্যবাধকতা নেই। কোনো অনুষ্ঠানেরও প্রয়োজন নেই। নিম্নে এর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হলো— এক. মৃত ব্যক্তির ভালো কাজগুলো আলোচনা করা। বিস্তারিত পড়ুন..

ক্ষমতাধর তিন জালিম শাসকের পরিণতি

ক্ষমতাধর তিন জালিম শাসকের পরিণতি

পৃথিবী সৃষ্টির শুরু থেকেই আল্লাহ তাআলা মানুষের প্রতি কিছু বিধি-নিষেধ আরোপ করেছেন, যা সর্বযুগে সমানভাবে প্রযোজ্য, যার পরিবর্তন কখনো ঘটেনি। তেমনি মহান সত্তা আল্লাহ তাআলা নিজেও তার ওপর কিছু বিষয় নিষিদ্ধ ও হারাম করেছেন, যার অন্যতম একটি—কারো প্রতি জুলুম বা অত্যাচার না করা। এক হাদিসে কুদসিতে আল্লাহ তাআলা বলেন, ‘হে আমার বান্দারা! আমি আমার নিজ বিস্তারিত পড়ুন..

© All rights reserved © 2020 blog.bddorpon24.com

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি