শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

সর্বশেষ
মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে ৫০হাজার টাকা জরিমানা ধামইরহাট পৌরসভার নির্বাচনে আবারও নৌকার মাঝি মেয়র আমিনুর রহমান পেলেন দলীয় মনোনয়ন বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার নওগাঁর ধামইরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন জামাই-শ্বশুরের ওপর হামলার ঘটনায় দোষীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন নড়াইলের জেলার দত্তপাড়া এলাকায় রেললাইনে আল্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন কালিয়ায় শ্রমিক লীগের প্রয়াত সভাপতির মৃত্যুতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাড়ীতে মাদকদ্রব্য রাখার দায়ে স্বামীসহ অভিনেত্রী গ্রেপ্তার বিয়ে করার মতো কাউকে পাইনি; তাই আমি বিয়ে করিনি ফুলবাড়ীতে তারেক রহমানের ৫৬তম জন্মদিন পালন
৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার

বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার

মোঃ সাইফুল ইসলাম খোকন,কক্সবাজার কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের উচিতার বিল এলাকায় রিংভং বিটের প্রায় ২ একর সরকারী বনভূমি অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার করা হয়েছে। এসময় উচ্ছেদ করা হয়েছে ৪০ টি অবৈধ স্থাপনা। তবে, দখল বাজিতে জড়িত কাউকে আটক করতে পারে নি অভিযানকারিরা। সোমবার (২৩ নভেম্বর) ভোর ৬ টার দিকে কক্সবাজার উত্তর বন বিভাগের বিস্তারিত পড়ুন..

খাগড়াছড়িতে ৫'শ হেক্টর ভূমিতে চা চাষ সম্প্রসারণে উদ্যোগ

খাগড়াছড়িতে ৫’শ হেক্টর ভূমিতে চা চাষ সম্প্রসারণে উদ্যোগ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি: খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান(৩পার্বত্য জেলা)’র অনাবাদী পাহাড়ি জমি চা চাষের জন্য উপযুক্ত। পাহাড়ের মাটি, আবহাওয়া, জলবায়ু ও ভূ-প্রকৃতি চা চাষের জন্য উপযুক্ত বলে বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট(বিটিআরই)এর বৈজ্ঞানিক পরীক্ষায় প্রমাণিত। খাগড়াছড়ি সার্কিট হাউজে বিটিআরই চট্টগ্রাম উপকেন্দ্র আয়োজিত চা চাষী ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় ৩পার্বত্য জেলায় চা চাষের সম্ভাবনার নানা দিক তুলে ধরে বিস্তারিত পড়ুন..

ফলন ও দাম ভালো পাওয়ায় নন্দীগ্রামে বেগুন চাষীদের মুখে হাসি

ফলন ও দাম ভালো পাওয়ায় নন্দীগ্রামে বেগুন চাষীদের মুখে হাসি

ফলন ও দাম ভালো পাওয়ায় বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় বেগুনে কৃষকের মুখে হাসি ফুটেছে। এ বছর ফলন ভালো হওয়ায় কৃষকেরা লাভবান হওয়ার পাশাপাশি ঘুরে দাঁড়ানোরও চেষ্টা করছেন। উপজেলার বিভিন্ন এলাকার মাঠে ঘুরে ও কৃষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেগুন চাষে অনেক কৃষকের ভাগ্য বদল হয়েছে। শুরু থেকেই উৎপাদিত বেগুনের দাম বাজারে ভালো পাচ্ছেন চাষিরা। ভোর বিস্তারিত পড়ুন..

সফিউল আযম চৌধুরী গাছের প্রতি ভালোবাসাতেই গড়ে তোলেন ছাদ বাগান

চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুর জেলা প্রতিনিধি ইট কাঠের নাগরিক সভ্যতার শহরগুলো থেকে দ্রুতই হারিয়ে যাচ্ছে সবুজ। কিন্তু মানুষ তার শিকড়কে সহজে ভুলতে পারে না। সবুজে ভরা গ্রাম বাংলায় বেড়ে উঠা নাগরিক সমাজের একটা অংশ সবুজকে ধরে রাখতে চায় আবাসস্থলে। শৌখিন মানুষরা তাদের ঘরবাড়িতে সবুজকে ধরে রাখার জন্য একান্ত নিজস্ব ভাবনা আর প্রচেষ্টায় আপন আপন বিস্তারিত পড়ুন..

ফুলবাড়ীতে ধান ক্ষেতের ব্লাষ্টার রোগ ও পোকাদমনে উপজেলা কৃষি কর্মকর্তার উঠান বৈঠক

ফুলবাড়ীতে ধান ক্ষেতের ব্লাষ্টার রোগ ও পোকাদমনে উপজেলা কৃষি কর্মকর্তার উঠান বৈঠক

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে আমন ক্ষেতের ব্লাষ্টার রোগ ও পোকা দমনে করনীয় বিষয়ে কৃষকদের সাথে উঠান বৈঠক করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ রুম্মান আক্তার। রোববার বেলা ১২ টায় পৌর এলাকার বারকোনা গ্রামে এই উঠান বৈঠক করেন। উঠান বৈঠকে আমন ক্ষেতে ব্লাষ্টার রোগ ও পোকা দমনে করনীয় বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা রুম্মান আক্তার, বিস্তারিত পড়ুন..

সমুদ্রের চোরাবালিতে আটকে কলেজ ছাত্রের মৃত্যু

মোঃ আমানুল্লাহ ফকির, মাদারীপুর জেলা প্রতিনিধিঃ সমুদ্র সৈকতের চোরা বালুতে আটকে এবং পানির ঢেউয়ের আঘাতে গুরুতর আহত হয়ে মাদারীপুরের কালকিনি উপজেলার মোঃ নাহিদ মুন্সি(২১) নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত নাহিদ মুন্সি কালকিনি উপজেলার সাহেবরামপুর এলাকার দক্ষিণ সাহেবরামপুর গ্রামের মোঃ বাদল মুন্সির ছোট ছেলে। নিহত নাহিদ কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অর্নাসের দ্বিতীয় বর্ষের বিস্তারিত পড়ুন..

নিয়মিত কিসমিস খেলে যে ৭টি উপকার পাওয়া যায়

নিয়মিত কিসমিস খেলে যে ৭টি উপকার পাওয়া যায়

কিসমিসের উপকারের কথা এক কথায় বলে শেষ করা যাবে না। এমনকি কিসমিস ভেজানো পানিও শরীরের জন্য অনেক উপকারী। কিসমিসে ভিটামিন,খনিজ,অ্যান্টিঅক্সিডেন্ট, ফাইটোনিউট্রিয়েন্টস, পলিফেনলস এবং অন্যান্য বেশ কয়েকটি ফাইবার রয়েছে। কিসমিস শরীরে যেমন শক্তি যোগায় এবং রক্ত উৎপাদনেও সহায়তা করে। কিসমিসের কয়েকটি যাদুকরী উপকারীর কথা আলোচনা করা হবে। কোষ্ঠ্যকাঠিন্য দূর করে: কিসমিসে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে যা বিস্তারিত পড়ুন..

নাটোরের চলনবিলের মনোরম দৃশ্য

এটি নাটোর জেলার সিংড়া উপজেলার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ। যা নির্মান করা হচ্ছে চলন বিলের মনোরম বিস্তারিত পড়ুন..

© All rights reserved © 2020 blog.bddorpon24.com

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি