বুধবার, ১২ মে ২০২১, ০৮:৪৭ অপরাহ্ন

সর্বশেষ
যৌতুকের দাবিতে মধ্যযুগীয় কায়দায় গৃহবধুর চোখ উৎপাটনের চেষ্টা,থানায় অভিযোগ গোবিন্দগঞ্জে সড়ক দুঘটনায় মটরসাইকেল আরোহীর মৃত্যু মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে ৫০হাজার টাকা জরিমানা ধামইরহাট পৌরসভার নির্বাচনে আবারও নৌকার মাঝি মেয়র আমিনুর রহমান পেলেন দলীয় মনোনয়ন বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার নওগাঁর ধামইরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন জামাই-শ্বশুরের ওপর হামলার ঘটনায় দোষীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন নড়াইলের জেলার দত্তপাড়া এলাকায় রেললাইনে আল্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন কালিয়ায় শ্রমিক লীগের প্রয়াত সভাপতির মৃত্যুতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাড়ীতে মাদকদ্রব্য রাখার দায়ে স্বামীসহ অভিনেত্রী গ্রেপ্তার
হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি ও ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে দীঘিনালায় মানববন্ধন

হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি ও ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে দীঘিনালায় মানববন্ধন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালায় ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে বিশ্ব মানবতার মুক্তির দূত বিশ্বনবী হযরত মুহাম্মদ(সা)কে কটুক্তি এবং ব্যাঙ্গচিত্র অঙ্কনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে| বুধবার(২৮অক্টোবর) সকাল ১১টায় বঙ্গবন্ধু চত্বরে দীঘিনালা উপজেলা ঈমাম মুয়াজ্বিন ঐক্য পরিষদ এর উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়। মানববন্ধনে ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে ক্ষমা না চাওয়া পর্যন্ত তাদের যাবতীয় পন্য বর্জন বিস্তারিত পড়ুন..

মানুষ ভারত-বাংলাদেশ সম্পর্কের ব্যাপারে বেশি আবেগপ্রবণ: অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, সিপিডি

সমাজ গবেষণা গ্রুপের (Social Research Group) নিয়মিত আয়োজনের ধারবাহিকতায় অনুষ্ঠিত হয়ে গেল ৩৩তম ওয়েবনার (ওয়েব সেমিনার)। ‘বাংলাদেশ-ভারত বাণিজ্য ও আমাদের প্রাপ্তি’ শীর্ষক আলোচনায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সেন্টার ফর পলিসি ডায়লগ-এর বিশিষ্ট ফেলো এবং প্রাক্তন পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান। ২৩ অক্টোবর, ২০২০ খ্রিষ্টাব্দ রোজ শুক্রবার রাত নয়টায় (বাংলাদেশ সময়) বিস্তারিত পড়ুন..

সারাকে নিয়ে বিদেশ ভ্রমণেও গিয়েছিলেন প্রয়াত অভিনেতা

সারাকে নিয়ে বিদেশ ভ্রমণেও গিয়েছিলেন প্রয়াত অভিনেতা

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে নেমে খুলে যায় বলিউডের প্যান্ডোরার বাক্স। সেখান থেকে বেরিয়ে আসতে থাকে নানা অন্ধকার মোড়। তার মধ্যে অন্যতম এই জগতের সঙ্গে মাদক-যোগ প্রসঙ্গ। একের পর এক এ-লিস্টার তারকার নাম জড়িয়ে যায় মাদক চক্রের সঙ্গে। ইতোমধ্যে এনসিবি-র দফতরে প্রথম দফার জিজ্ঞাসাবাদের জন্যে ডেকে পাঠানো হয়েছে দীপিকা পাডুকোন, সারা আলি খান , শ্রদ্ধা বিস্তারিত পড়ুন..

দুর্ঘটনার কবলে অভিনেতা রণবীর সিং

দুর্ঘটনার কবলে অভিনেতা রণবীর সিং

দুর্ঘটনার কবলে অভিনেতা রণবীর সিং। দুর্ঘটনাটি ঘটে বৃহস্পতিবার মুম্বাইয়ের বান্দ্রা সংলগ্ন এলাকায়। এই তথ্য জানা গেছে ভারতীয় স্থানীয় গণমাধ্যমের খবরে। বলা হয়, একটি মোটরবাইক হঠাৎই রণবীরের গাড়ির পিছনে এসে ধাক্কা মারে। তবে এই দুর্ঘটনায় অভিনেতা রণবীরের শরীরে কোনো চোট লাগেনি। দেশটির স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, রণবীর সিং সিনেমার ডাবিংয়ের কাজ শেষ করে তাঁর মার্সিডিজ বিস্তারিত পড়ুন..

টানটান ম্যাচে শেষ হাসি হাসল কলকাতা নাইট রাইডার্স

টানটান ম্যাচে শেষ হাসি হাসল কলকাতা নাইট রাইডার্স

রুদ্ধশ্বাস ম্যাচ। আর সেই টানটান ম্যাচে শেষ হাসি হাসল কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবকে ২ রানে হারিয়ে টানা দু’ম্যাচে জয় পেল কেকেআর। প্রথমে ব্যাটিং করে কেকেআর নির্ধারিত ২০ ওভারে ১৬৪ তুলেছিল। কিংসরা জবাবে ১৬২-র বেশি তুলতে পারেনি। কেকেআরের টার্গেট তাড়া করতে নেমে দুরন্ত সূচনা করে দেন দুই কিংস ওপেনার লোকেশ রাহুল (৫৮ বলে ৭৪) বিস্তারিত পড়ুন..

ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা ও গায়ক শক্তি ঠাকুর মারা গেছেন

ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা ও গায়ক শক্তি ঠাকুর চলে গেলেন ওপারে

ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা ও গায়ক শক্তি ঠাকুর মারা গেছেন। ৪ অক্টোবর, রবিবার মাঝরাতে হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেন তিনি। খবরটি নিশ্চিত করেছেন তার বড় মেয়ে মেহুলি ঠাকুর। শক্তি ঠাকুরের বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত সমস্যা ভুগছিলেন। মৃত্যুর পর সোমবার ভোরেই তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে বলে জানা গেছে ভারতীয় গণমাধ্যমগুলো থেকে। শক্তি ঠাকুরের বিস্তারিত পড়ুন..

গুজরাটে গ্যাস প্লান্টে আগুন,শব্দ শোনা গেলো ১০ কিমি দুর থেকে

বিস্ফোরণের পর গ্যাস প্লান্টটি থেকে আগুনের লেলিহান শিখা ও ধোঁয়ার কুণ্ডলি উড়তে দেখা যায়। পর পর তিনবার তীব্র বিস্ফোরণ। ভোর তিনটার সময় জেগে উঠল গুজরাটের সুরাট শহর। আতঙ্কে বহু মানুষ বেরিয়ে এলেন রাস্তায়। তবে কিছুক্ষণের মধ্যেই জানা যায়, সন্ত্রাসবাদী হামলা নয়, বিস্ফোরণ হয়েছে শহরের তেল ও প্রাকৃতিক গ্যাস কর্পোরেশনের প্লান্টে। গোটা প্লান্টে আগুন লেগে গেছে। বিস্তারিত পড়ুন..

আইসোলেশন না মানলে ১০ লাখ পাউন্ড জরিমানার আইন করলো যুক্তরাজ্য

আইসোলেশন না মানলে ১০ লাখ পাউন্ড জরিমানার আইন করলো যুক্তরাজ্য

করোনাভাইরাস প্রতিরোধের কঠোর পদক্ষেপের অংশ হিসেবে অর্থদণ্ড আরোপ করতে যাচ্ছে যুক্তরাজ্য। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে আইনটি। দেশটিতে সেলফ আইসোলেশনের নিয়ম ভাঙলে সর্বোচ্চ ১০ হাজার ব্রিটিশ পাউন্ড বা প্রায় ১১ লাখ টাকা জরিমানা করা হবে। খবর দ্য গার্ডিয়ানের। যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় দেশটি এ কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে বিস্তারিত পড়ুন..

অরুণাচল সীমান্তে চীনা বাহিনী, সতর্ক ভারত

অরুণাচল সীমান্তে চীনা বাহিনী, সতর্ক ভারত

পূর্ব লাদাখ থেকে সরে আসার পর এবার অরুণাচল সীমান্তে গতিবিধি বেড়েছে চীনা সেনাদের। এ ঘটনায় বাড়তি সতর্কতা অবলম্বন করেছে ভারতের সেনাবাহিনী। ভারতীয় সংবাদমাধ্যম বলছে, অরুণাচল প্রদেশের সাফিলা, তুতিং, চ্যাং জে ও ফিসটালি সেক্টরে সীমান্তের ওপারে মোতায়েন করা হয়েছে চীনা সেনা। আর তাদের ওপর কড়া নজরদারিতে রেখেছে ভারতীয় সেনাবাহিনী। ওই অঞ্চলে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় সতর্ক বিস্তারিত পড়ুন..

আগুন থেকে বাঁচতে ঘরবাড়ি ছাড়ছেন লাখ লাখ অধিবাসী

যুক্তরাষ্ট্রে আগুন থেকে বাঁচতে ঘরবাড়ি ছাড়ছেন লাখ লাখ অধিবাসী

যুক্তরাষ্ট্রের অন্তত তিনটি অঙ্গরাজ্যে ছড়িয়ে পড়েছে তীব্র দাবানল। ভয়াবহ ও নজিরবিহীন মাত্রায় জ্বলছে অরেগন, ওয়াশিংটন ও ক্যালিফোর্নিয়ার উপকূলীয় বনাঞ্চল। ক্যালিফোর্নিয়ায় প্রতিদিন ২৫ মাইল এলাকায় আগুন ছড়াচ্ছে। আগুন থেকে বাঁচতে ঘরবাড়ি ছাড়ছেন লাখ লাখ অধিবাসী। অরেগন রাজ্যে ইতোমধ্যে পুড়ে ছাই হয়ে গেছে অন্তত পাঁচটি শহর। প্রায় ৫ লাখ বাসিন্দা নিরাপদ স্থানে সরে গেছে। তিন সপ্তাহ আগে বিস্তারিত পড়ুন..

© All rights reserved © 2020 blog.bddorpon24.com

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি