শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৮ অপরাহ্ন

সর্বশেষ
মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে ৫০হাজার টাকা জরিমানা ধামইরহাট পৌরসভার নির্বাচনে আবারও নৌকার মাঝি মেয়র আমিনুর রহমান পেলেন দলীয় মনোনয়ন বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার নওগাঁর ধামইরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন জামাই-শ্বশুরের ওপর হামলার ঘটনায় দোষীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন নড়াইলের জেলার দত্তপাড়া এলাকায় রেললাইনে আল্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন কালিয়ায় শ্রমিক লীগের প্রয়াত সভাপতির মৃত্যুতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাড়ীতে মাদকদ্রব্য রাখার দায়ে স্বামীসহ অভিনেত্রী গ্রেপ্তার বিয়ে করার মতো কাউকে পাইনি; তাই আমি বিয়ে করিনি ফুলবাড়ীতে তারেক রহমানের ৫৬তম জন্মদিন পালন
ঘোড়াঘাটে জেল হত্যা দিবস উপলক্ষে পৌর আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

ঘোড়াঘাটে জেল হত্যা দিবস উপলক্ষে পৌর আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ

আজ ৩ নভেম্বর জেলহত্যা দিবস। জাতি আজ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে। আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে সারা দেশের ন্যায় ঘোড়াঘাট পৌর আওয়ামীলীগ কার্যালয়ে পালন করা হয় শোকাবহ এই দিনটি।

১৯৭৫ সালের এই দিনে আওয়ামী লীগের চারজন জাতীয় নেতা সাবেক উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, সাবেক বাংলাদেশী প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আবুল হাসনাত মোহাম্মদ কামারুজ্জামান হত্যাকাণ্ডের স্মৃতি স্মরণার্থে এ দিবস পালন করা হয়।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়।

বঙ্গবন্ধুর মন্ত্রিসভার সবচেয়ে ঘৃণিত বিশ্বাসঘাতক সদস্য হিসেবে পরিচিত এবং তৎকালীন স্বঘোষিত রাষ্ট্রপতি খন্দকার মোশতাক আহমেদ এবং বঙ্গবন্ধুর দুই খুনি কর্নেল (অব.) সৈয়দ ফারুক রহমান এবং লে. কর্নেল (অব.) খন্দকার আব্দুর রশীদ জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যার এ পরিকল্পনা করেন। এ কাজের জন্য তারা আগে ভাগে একটি ঘাতক দলও গঠন করে। এ দলের প্রধান ছিল রিসালদার মুসলেহ উদ্দিন। সে ছিল ফারুকের সবচেয়ে আস্থাভাজন অফিসার। ১৫ আগস্ট শেখ মনির বাসভবনে যে ঘাতক দলটি হত্যাযজ্ঞ চালায় সেই দলটির নেতৃত্ব দিয়েছিল মুসলেহ উদ্দিন।

এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মোঃ আব্দুর রাফে খন্দকার সাহানশা চেয়ারম্যান উপজেলা পরিষদ ও সাঃসম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ঘোড়াঘাট উপজেলা শাখা এবং সভাপতিত্ব করেন,পৌর আওয়ামীলীগের সভাপতি ইউনুস আলী মন্ডল। আরও উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাঃসম্পাদক আসাদুজ্জামান ভূট্ট, উপজেলা আওয়ামীলীগের সদস্য আব্দুর রহিম, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম রবিউল ইসলাম রবি।

এসময়, আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যার বিষয় নিয়ে বিশদ ভাবে বক্তৃতা প্রদান করেন।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ১ নং পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সাঃসম্পাদক রাহাত,২ নং ওয়ার্ডের সভাপতি আঃ মালেক সরকার ও সাঃসম্পাদক টুলু,৩ নং ওয়ার্ডের সভাপতি রেজওয়ান কমিশনার,৪ নং ওয়ার্ডের সভাপতি বাবুল মাস্টার,৫ নং ওয়ার্ডের সভাপতি আব্দুলস্নাহেল কাফি ও সাঃসম্পাদক ইবারক, উপজেলা শ্রমিক লীগের সভাপতি এনামুল কবির মিন্টু, সাধারণ সম্পাদক মুরাদ হোসেন,সাংগঠনিক সম্পাদক এমরুল কাওসার মিল্টন, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি আপন কবির ফিরোজ,সহ ঘোড়াঘাট পৌর আওয়ামীলীগ এবং এর অঙ্গসহযোগীসংগঠনের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 blog.bddorpon24.com

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি