মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:১১ অপরাহ্ন

সর্বশেষ
মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে ৫০হাজার টাকা জরিমানা ধামইরহাট পৌরসভার নির্বাচনে আবারও নৌকার মাঝি মেয়র আমিনুর রহমান পেলেন দলীয় মনোনয়ন বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার নওগাঁর ধামইরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন জামাই-শ্বশুরের ওপর হামলার ঘটনায় দোষীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন নড়াইলের জেলার দত্তপাড়া এলাকায় রেললাইনে আল্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন কালিয়ায় শ্রমিক লীগের প্রয়াত সভাপতির মৃত্যুতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাড়ীতে মাদকদ্রব্য রাখার দায়ে স্বামীসহ অভিনেত্রী গ্রেপ্তার বিয়ে করার মতো কাউকে পাইনি; তাই আমি বিয়ে করিনি ফুলবাড়ীতে তারেক রহমানের ৫৬তম জন্মদিন পালন
বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার

বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার

৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার
৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার

মোঃ সাইফুল ইসলাম খোকন,কক্সবাজার

কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের উচিতার বিল এলাকায় রিংভং বিটের প্রায় ২ একর সরকারী বনভূমি অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার করা হয়েছে। এসময় উচ্ছেদ করা হয়েছে ৪০ টি অবৈধ স্থাপনা। তবে, দখল বাজিতে জড়িত কাউকে আটক করতে পারে নি অভিযানকারিরা।

সোমবার (২৩ নভেম্বর) ভোর ৬ টার দিকে কক্সবাজার উত্তর বন বিভাগের ফাঁ‌সিয়াখালী রে‌ঞ্জের রিংভং বিটের উ‌চিতার বিল এলাকায় অভিযানটি চালানো হয়। কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তার নির্দেশে ফাঁ‌সিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ মাজহারুল ইসলামের নেতৃত্বে অভিযানে সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীরা অংশগ্রহণ ক‌রেন। স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, বনকর্তাদের চোখ ফাঁকি দিয়ে বেপরোয়াভাবে সরকারি বনভূমি দখল করে যাচ্ছে একটি প্রভাবশালী সিন্ডিকেট।

শুধু দখলে শেষ নয়, তা আবার বিভিন্ন জনের নিকট বিক্রি করে হাতিয়ে টাকা মোটা অংক। গত কালের অভিযানের আগের দিন রবিবার বিকালে চকরিয়া উপজেলা সহকারী (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মোঃ তানভীর হোসেন ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় সরকারী বনভূমি দখল করে বসতি নির্মাণকারীদের ২টি বাড়ি উচ্ছেদ করে। এর পর ভোরে বন বিভাগের এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

বর্তমানে ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন ৬টি বিটে প্রায় ৫ হাজারের অধিক বসতিসহ বিভিন্ন স্থাপনা গড়ে উঠেছে। ফলে বন বিভাগের কোটি কোটি টাকার মূল্যবান ভূমি ছাড়াও শত কোটি টাকার বন উজাড় হয়ে অনেক স্থানে বিরন ভূমিতে পরিনত করে বসতি গড়ে উঠে। জবর দখল করে ক্রয় বিক্রয় করে অনেক প্রভাবশালী নেতার পকেট তাজা হয়েছে। স্থানীয় পরিবেশ সচেতন মহল সরকারি বনভূমি উদ্ধারে অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসনের কাছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 blog.bddorpon24.com

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি